সৌম্য দাস , মুম্বাই : করোনা আবহেই ব্যবসায়িক দিক থেকে বড়সড় সাফল্য পেল মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। জল্পনা চলছিলই। আর সেটাকে সত্যি প্রমাণিত করে বিগ বাজার–সহ ফিউচার গ্রুপের খুচরো বিপণনের চেন অধিগ্রহণ করল রিলায়েন্স গ্রুপ। শনিবার রিলায়েন্স গোষ্ঠীর তরফে একথা জানানো হয়। একটি বিবৃতি দিয়ে সংস্থা জানায়, সবচেয়ে জনপ্রিয় খুচরো বিপণন শৃঙ্খলা অর্থাৎ কিশোর বিয়ানির ফিউচার গোষ্ঠীর (Future Group) মালিকানা এখন তাঁদের। এজন্য ২৪ হাজার ৭১৩ কোটি টাকা খরচ করতে চলেছে রিলায়েন্স। চুক্তি অনুযায়ী, মুকেশ আম্বানির সংস্থা হাতে পাবে বিগ বাজার, ব্র্যান্ড ফ্যাক্টরি, এফবিবি, ইজি-ডে, হেরিটেজ ফ্রেশ, ডব্লিউএইচ-স্মিথ। রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স লিমিটেডের কর্ণধার তথা মুকেশের মেয়ে ঈশা আম্বানি এই অধিগ্রহণ প্রসঙ্গে বলেন, ‘‘এই অধিগ্রহণের মাধ্যমে আমরা ফিউচার গোষ্ঠীর মতো নামী ব্র্যান্ডকে নিজের সংস্থার অন্তর্ভুক্ত করছি। একই সঙ্গে ফিউচার গোষ্ঠী তাদের নিজস্ব ব্যবসায়িক পরিকাঠামো চালু রাখতে পারবে।’’
